1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

‘অতীতের ক্ষমতাসীনরা সরকারি কর্মকর্তাদের দলীয় দাসে পরিণত করেছে’

  • Update Time : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৩ Time View

ওয়েব ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, ‘অতীতে ক্ষমতাসীন রাজনৈতিক দলগুলো সরকারি প্রতিষ্ঠানকে দলীয়করণ করে কর্মকর্তাদের দলীয় দাসে পরিণত করেছে। ফলে প্রতিষ্ঠানগুলো দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এসব প্রতিষ্ঠানের সেবা থেকে জনগণ বঞ্চিত হয়েছে। এখন এসব প্রতিষ্ঠানে সংস্কার চলছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের লোহাগাড়ায় আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

লোহাগাড়া থানার পাশে একটি রেস্তোরাঁ চত্বরে দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিকের এই মতবিনিময় সভার আয়োজন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। একইসঙ্গে ছাত্র আন্দোলনে নিহত ব্যক্তিদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন হাসনাত আবদুল্লাহ।

মতবিনিময় সভায় পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘পুলিশদের আমরা একটি বার্তা দিতে চাই। এখনকার পুলিশ বেনজীরের পুলিশ নয়, হারুনের পুলিশ নয়। আপনারা জনগণের পুলিশ হোন। জনগণের হৃদয়ে জায়গা করে নেন। তাহলে আপনাদের পরিণতি বেনজীর-হারুনের মতো হবে না।’

এ সময় ছাত্র-জনতার উদ্দেশে হাসনাত বলেন, ‘কোনো প্রতিষ্ঠানে সেবা নিতে গিয়ে আপনারা এক টাকাও ঘুষ দেবেন না। আমরা অতীতের মতো কোনো প্রতিষ্ঠানকে দলীয় দাসে পরিণত হতে দেব না। সেটা যদি আমরা করতে না পারি ছাত্র-জনতার আন্দোলন ব্যর্থ হবে। জনগণ যাতে আর শোষিত না হয়, বঞ্চিত না হয় এবং স্বাধীনতার পূর্ণ স্বাদ দীর্ঘ মেয়াদে ভোগ করতে পারে, সেই লক্ষ্যে ২৪-এর ছাত্র-জনতার আন্দোলনের মহান অর্জনকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না।

এই দিন চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহত হওয়া কক্সবাজারের পেকুয়ার ওয়াসিম আকরামের পরিবারের সঙ্গে দেখা করেন হাসনাত আবদুল্লাহ।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..